মার্চে শুরু অমিতাভ রেজার ‘রিকশাগার্ল’

আয়নাবাজির সাফল্যের পরেই ঘোষণাটা এসেছিলো যে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী নতুন চলচ্চিত্র নির্মান করতে চলেছেন। নামও তখন ঘোষণা হয়েছিলো – রিকশাগার্ল। সেই চলচ্চিত্রের শ্যুটিং শুরু হচ্ছে ২০১৮ সালের মার্চ মাসে। বর্তমানে অমিতাভ রেজা বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের প্রতিনিধি দলের সাথে আছেন। সেখানে আন্তর্জাতিক পত্রিকা ভ্যারাইটিকে তিনি জানান এ কথা।

Rickshaw-Girl

২০০৭ সালে ভারতীয় লেখিকা মিতালি পার্কিনস এর বেস্টসেলার উপন্যাস ‘রিকশাগার্ল’ এর উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। উল্লেখ্য, উপন্যাসটি নিউ ইয়র্ক পাবলিক লাইব্রেরী কর্তৃক প্রকাশিত ‘১০০ বছরের শ্রেষ্ঠ ১০০ শিশুতোষ বই’ এর তালিকায় জায়গা করে নিয়েছিলো। এর কাহিনী আবর্তিত হয়েছে নাইমা নাম এক মেয়েকে ঘিরে যে তার অভাবে জর্জরিত পরিবারকে একটু আর্থিক সহায়তা করতে ছেলে সেজে রিকশা চালানো শুরু করে। কিন্তু এক পর্যায়ে তার রিকশা ভেঙে গেলে সে বেশ বড় ক্ষতির মুখে পড়লেও তার উদ্ভাবনী ও প্রবল ইচ্ছাশক্তি দ্বারা সেই ক্ষতি পুষিয়ে নেওয়ার চেষ্টা করে যায়। উপন্যাসটি থেকে চলচ্চিত্রের চিত্রনাট্যে রূপান্তর করেন টেলিভিশন সিরিজ ‘কোয়ান্টিকো’র লেখক দলের অন্যতম সদস্য বাংলাদেশী শর্বরী জোহরা আহমেদ

Rickshaw Girl Poster

অমিতাভ রেজা চৌধুরীর নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘হাফ স্টপ ডাউন’ এর পাশাপাশি আমেরিকান প্রযোজনা প্রতিষ্ঠান ‘স্লিপারওয়েভ ফিল্মস’ এর প্রযোজক এরিক জে. এডামস ও থাকছেন ‘রিকশাগার্ল’র প্রযোজকের ভূমিকায়। জার্মানীর ‘এটলাস ইন্টারন্যাশনাল’ এই চলচ্চিত্রের বৈশ্বিক বিপণনের দায়িত্ব নিয়েছে।

তথ্যসূত্র : ভ্যারাইটি

2 comments

Comments are closed.