সালমান শাহকে স্মরণ করে ঢালিউডে এক ঝাঁক তরুণ প্রাণের আগমন

পরিচালক রায়হান রাফি পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘পোড়ামন টু’ বছরের অন্যতম আলোচিত সিনেমা। ট্রেলারেই ব্যাপক সাড়া ফেলে দেওয়া এই সিনেমার গান নিয়েও অপেক্ষা ছিলো দর্শকদের। আজ সকালে জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে নবাগত সিয়াম এবং পূজা অভিনীত ‘পোড়ামন টু’র প্রথম গান ‘নাম্বার ওয়ান হিরো’ মুক্তি দেওয়া হয়।

গত শতাব্দীর শেষের দিকে দেশের সিনেমার প্রেক্ষাপট বদলে যিনি অন্যতম বড় অবদান রেখেছিলেন-তিনি সালমান শাহ। তার অভিনয় ও পোষাকের নিজস্ব স্টাইল তাকে ঢালিউডের অন্যসব নায়ক থেকে করেছে অনন্য, অকালমৃত্যুর অনেক বছর পরও যা এখনো অনেক নায়ক অনুসরণ করে থাকেন। আর এই মহানায়ককে উৎসর্গ করেই জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘পোড়ামন টু’ এর প্রথম গান ‘নাম্বার ওয়ান হিরো’। সালমান শাহ কে উৎসর্গ করার কথা আগেই ট্রেলারে জেনে যাওয়ায় এই গান নিয়ে মানুষের আগ্রহ ছিলো তুমুলে। প্রিয় চট্টোপাধ্যায়ের কথায় গানটি গেয়েছেন কলকাতার আাকাশ সেন। গানের কথা এবং নৃত্যপরিচালনা ছিলো সালমান শাহ স্তুতিমূলক। এমনকি নায়ক সিয়াময়ের পোষাকেও ছিলো সালমান শাহ’র বিখ্যাত কিছু ট্রেডমার্ক।

Screenshot (233)‘পোড়ামন টু’ নিয়ে মানুষের আকর্ষণের অন্যতম কারণ সিয়াম। টিভি পর্দায় সফল এ অভিনেতার কাছে দর্শকদের চাহিদা একটু বেশীই। ট্রেলার দেখে প্রত্যাশা বেড়ে গিয়েছে পূজা চেরীর কাছেও। আর ইতোমধ্যেই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দিয়ে সাড়া ফেলে দেওয়া ‘রায়হান রাফি’ তো আছেনই। ‘পোড়ামন টু’ যেন ঢালিউডকে নতুন একটি প্রজন্ম উপহার দিচ্ছে যার শুরু হলো সালমান শাহ-কে উৎসর্গ করে।

ছবি কৃতজ্ঞতা : জাজ মাল্টিমিডিয়া